কক্সবাজার, শনিবার, ৪ মে ২০২৪

জেলা পরিষদের নির্বাচনের মধ্যে দিয়ে আগামী সংসদ সদস্য’র মনোনয়ন দেওয়া হবে : নানক

আমি একটি বার্তা পেয়েছি” নেত্রী বলেছেন আমার সিলেক্ট করা প্রার্থী’র বাইরে কেউ গেলে তার পরিণাম ভালো হবেনা। কে কোথায় ভোট দিচ্ছে সেটা আমরা জানতে পারবো জানিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন এই জেলা পরিষদ নির্বাচনের মধ্যে দিয়ে আগামী সংসদীয় আসনের প্রার্থী নির্বাচন করা হবে।

গতকাল শুক্রবার শহরের একটি পাঁচ তারকা মানের হোটেলে জেলা আওয়ামী লীগ আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির মন্তব্য তিনি উপরোক্ত মন্তব্য করেন। বলেন, সবাই তাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন, তার বিজয়ের কোন বিকল্প নেই। নানক বলেন, ২১ বছর পিছিয়ে থাকা বাঙ্গালীকে সকল ষড়যন্ত্র মোকাবেলা করে জঙ্গিবাদের হাত থেকে রক্ষা করে বাংলাদেশ সম্প্রতির দেশ হিসেবে পরিচিত করেছে জননেত্রী শেখ হাসিনা। তার উদারতা তার শিষ্টতায় ঠিকানা বিহীন মানুষ তার ঠিকানা খুঁজে পেয়েছে, ডিঙ্গি নৌকায় যাদের বসবাস, তাদের ঠিকানা করে দিয়েছে, একটি বাড়ি একটি খামারের সুফল জনগণ পাচ্ছে, এমন মানবিক মানুষ হয়না” তিনিই একজন শেখ হাসিনা।
প্রধান অতিথি আরও বলেন, একজন শেখ হাসিনা আছেন বলেই বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে, তিনি আছেন বলেই যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে, তিনি আছেন বলেই নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হয়েছে, তিনিই আছেন বলেই বাংলাদেশ আজ বিশ্বের কাছে রোল মডেল। এসব কাজ করতে গিয়ে তাকে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়েছে। কিন্তু কোন কিছুকে তোয়াক্কা না করে তিনি সামনের দিকে এগিয়ে যাচ্ছেন।
জাহাঙ্গীর কবির নানক বলেন, আমি ছাত্ররাজনীতির করার সময় থেকে কক্সবাজারের সাথে আমার সম্পর্ক। চট্টগ্রাম থেকে নৌকায় চড়ে কুতুবদিয়া যাওয়া মানুষ আমি। তিনি সবাইকে অনুরোধ করে বলেন, সবাই মোস্তাক আহমদ চৌধুরীকে ভোট দিয়ে নির্বাচিত করবেন। ওনি দলীয়ভাবে অনেক দায়িত্বে ছিলেন। মোস্তাক ভাই আমাদের নেতা। ওনি অনেক সিনিয়র মানুষ তাকে কষ্ট দেওয়া মানে নেত্রীকে কষ্ট দেওয়া।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে নানক বলেন, বিদ্রোহী কারও পক্ষে দলের কেউ কাজ করছে এমন খবর পেলে তাকে দলীয়ভাবে বহিষ্কার করা হবে। বিএনপি’র কথা টেনে তিনি বলেন, বিএনপি একটি নিরবিচ্ছিন্ন দল। যাদের কথার কোন ভিত্তি নেই।
পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আঃলীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড ফরিদুল ইসলাম চৌধুরী, প্রার্থী মোস্তাক আহমেদ চৌধুরী, পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলামসহ জেলার বিভিন্ন স্থরের আওয়ামী লীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ   ও জনপ্রতিনিধিরা এসময় উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: